Home / Sports / খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া নিয়ে যা ভাবছে বিসিবি

খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া নিয়ে যা ভাবছে বিসিবি

করোনাভাইরাস পাল্টে দিয়েছে ক্রীড়া বিশ্বকে। খেলোয়াড়দের দর্শকশূন্য মাঠে খেলতে হচ্ছে, থাকতে হচ্ছে বায়ো-বাবল নামক বন্দি কারাগারে। আগের সময়ের থেকে সূচি বেড়ে যাওয়ায় পার কয়েক দিন পার করতে হয় কোয়ারেন্টাইনে। জৈব সুরক্ষিত পরিবেশে বাইরের দুনিয়া থেকে আলাদা থাকতে থাকতে খেলোয়াড়রাও হয়ে পড়েন বিপর্যস্ত। এই পরিস্থিতিতে বিভিন্ন দেশ অদল-বদল করে খেলোয়াড়দের খেলালেও বাংলাদেশ এখনও হাঁটেনি সেই পথে। এখন ক্রিকেটারদের যত্ন নিতে বিশ্রামের কথা ভাবছে বোর্ড, মিডিয়া কমিটির চেয়ারম্যান ও বিসিবি পরিচালক জালাল ইউনুস এমন আভাস দিয়েছেন।

বায়ো-বাবলে থাকতে থাকতে খেলোয়াড়দের ক্লান্তি-বিষণ্নতার বিষয়টি আলোচনায় আসে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে মুশফিকুর রহিম ছুটি চাওয়ায়। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর বরাতে তার ছুটি চাওয়ার বিষয়টি আসে গণমাধ্যমে। তারও আগে আরেক নির্বাচক আব্দুর রাজ্জাকও খেলোয়াড়দের ছুটি দেওয়ার ব্যাপারে ইঙ্গিত দেন।

জালাল ইউনুস বলেন, ‘এখনও আমাদের কয়েকজন খেলোয়াড় আছে, যাদের প্রয়োজন তিন ফরম্যাটের দলেই। আবার একই সঙ্গে যদি একজনকে সব জায়গায়, সব ম্যাচে খেলাতে চান, তাহলে তার চোটের বড় ঝুঁকি থাকতে পারে। এদিকটাও আমাদের দেখতে হবে। এজন্য আমাদের মেডিক্যাল বিভাগকেও সতর্ক থাকতে হবে যেন খেলোয়াড় চোটে না পড়ে। কয়েকজন খেলোয়াড় আছে যাদের বিকল্প হয় না, একই সঙ্গে তাদের স্বাস্থ্যের অবস্থাও আমাদের লক্ষ রাখতে হবে।’

বিসিবিকে খেলোয়াড়দের স্বাস্থ্য ঝুঁকির সঙ্গে ভাবতে হচ্ছে ছুটি নিতে আগ্রহী খেলোয়াড়ের বিকল্পও। মুশফিকের ছুটি চাওয়ার বিষয়টি নিয়ে জালাল বলেন, ‘বিশ্রামের বিষয়টা বড় হয়ে উঠছে, কারণ সামনে আমাদের বেশ ব্যস্ত সূচি। আমাদের কথা হচ্ছে কোনও খেলোয়াড় যদি বিশ্রাম চায়, সে আমাদের জানাতেই পারে। এখন কে কখন বিশ্রাম চেয়েছে এটা কিন্তু আমরা নিশ্চিত না। দুই একজনের নাম শোনা যাচ্ছে গণমাধ্যমে। কিন্তু আমরা এখনও আনুষ্ঠানিকভাবে কারও কাছ থেকে এমন কিছু (ছুটির আবেদন) পাইনি।’ জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৯ জুন দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশের। এই সিরিজে একটি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি-টোয়েন্টি খেলবে তারা। মুশফিককে টি-টোয়েন্টিতে দেখা না গেলেও টেস্ট ও ওয়ানডে খেলবেন বলে জানা গেছে।

About admin

Check Also

জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সোহান

জিম্বাবুয়ে সিরিজের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের দলে সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *