Home / Sports / মুশফিককে মাসসেরা করতে ভোট দিবেন যেভাবে

মুশফিককে মাসসেরা করতে ভোট দিবেন যেভাবে

এই বছরের শুরু থেকে মাসসেরা পুরুষ ও নারী ক্রিকেটার নির্বাচিত করে আসছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথম তিন মাসে ভারতের ক্রিকেটাররা এই পুরস্কার জিতেন। এপ্রিলের সেরা হন পাকিস্তানের অধিনায়ক বাবর আলী। আন্তর্জাতিক ক্রিকেটে পারফরম্যান্সের ভিত্তিতে মে মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে এবার আছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। তার লড়াইটা হবে শ্রীলঙ্কার তরুণ স্পিনার প্রবীণ জয়াবিক্রমা ও পাকিস্তানের পেসার হাসান আলীর সঙ্গে।

আগের মাসের প্রথম থেকে শেষ দিন পর্যন্ত অনফিল্ড পারফরম্যান্স ও সার্বিক অর্জনের ওপর ভিত্তি করে তিন জনের তালিকা নির্ধারণ করে আইসিসি অ্যাওয়ার্ডস নমিনেশন্স কমিটি। এই তালিকা থেকে বিজয়ী নির্বাচনে ভোট দেবেন ভোটিং অ্যাকাডেমি ও ভক্তরা। ভোটিং অ্যাকাডেমিতে থাকেন প্রবীণ সাংবাদিক, সাবেক খেলোয়াড় ও ব্রডকাস্টাররা। ই-মেইলের মাধ্যমে ভোট দেন তারা, ৯০ শতাংশ ভোট থাকে তাদের হাতে।

আর শুধুমাত্র নিবন্ধিত ভক্তরা আইসিসির ওয়েবসাইটে গিয়ে ভোট দেন, তাদের ভোটিং শেয়ার ১০ শতাংশ। অর্থাৎ মাসসেরা ক্রিকেটার নির্বাচনে ভোট দিতে পারেন ভক্তরাও। মুশফিককে জেতাতে আপনিও রাখতে পারেন অবদান। এজন্য আইসিসির ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। নিবন্ধিত ভক্তরাই ভোটে অংশ নিতে পারবেন। ভোট দিতে হলে আইসিসির ওয়েবসাইটে গিয়ে ‘মোর’ ক্যাটাগরির ‘অ্যাওয়ার্ড’ সাব ক্যাটাগরিতে যেতে হবে। সেখানেই রয়েছে ‘মেন’স প্লেয়ার অব দ্য মান্থ’ টপিক। সেখানে ক্লিক করলেই মনোনীত তিন জনের নাম উঠবে এবং ভোট বাটনে ক্লিক করলেই কাজ শেষ। অথবা ভোট দিন এখানে। আইসিসির ডিজিটাল চ্যানেলগুলোতে প্রত্যেক মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীর নাম ঘোষণা করা হয়। মুশফিক না হাসান নাকি প্রবীণ- কে হবেন মে মাসের সেরা, তা নির্ধারণ হবে ১৪ জুন।

About admin

Check Also

জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সোহান

জিম্বাবুয়ে সিরিজের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের দলে সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *